Download Home / About / Services / Sitemap / Contact

একটি সন্ধ্যা -------------------- (জমির উদ্দিন আব্দুল্লাহ )

Leave a Comment

একটি সন্ধ্যা 
জমির উদ্দিন আব্দুল্লাহ 

সে দিনের সে সন্ধ্যা 
আমার আশার সূর্যকে ডুবিয়ে দেওয়া সন্ধ্যা । 
ওই একটি সন্ধ্যাকে ভুলতে গিয়ে 
একশ চল্লিশটি সন্ধ্যাকে ফেলেছি হারিয়ে । 
তবুও ভুলা হয়নি ,
ভুলতে পারিনি ঐ অন্ধকার সন্ধ্যা । 
...
সে সন্ধ্যায় তোমার চলে যাওয়া ,
আর ফিরে না চাওয়া ,
আমাকে করেছে বৈরী ,আমাকে করেছে আন্ধা ।
তবুও ভুলা হয়নি ,
ভুলতে পারিনি সে দিনের সে সন্ধ্যা ।

মাথায় নিয়ে শত অপবাদ ,খুজে ফিরি আমার অপরাধ । 
সে সন্ধ্যায় । 
টরনেড়োর মতো সুখ গুলো উড়িয়ে নিলো ,
বানের মতো স্মৃতিগুলো ধুয়ে _মুছে দিলো । 
তবুও ভুলা হয়নি ,
ভুলতে পারিনি একটি বিষণ্ণ সন্ধ্যা ।

সে সন্ধ্যায় ,তুমি আনন্দিত, আমি হতবাক ।
তুমি কুসুম নন্দিত ,আমি জলে ভেজা কাক ।
দোয়া করি ,
বেহেশতেও যেন আমার কভু সন্ধ্যা না আসে । 
আবার যেন আমার নয়ন দুটি জলে না ভাসে ।
কারন ,
ঐ একটি সন্ধ্যা ,
ভুলা হয়নি ,ভুলতে পারিনি 
সে ভয়ার্ত সন্ধ্যা ।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন