Download Home / About / Services / Sitemap / Contact

সবাই আমার ভাই ----------------- (সাইদুল ইসলাম)

Leave a Comment

সবাই আমার ভাই
    (সাইদুল ইসলাম)


আমি জগত জুড়ে আনবো আবার
শিকল ছেড়ার দিন।
আমি স্বধীন মনে ছুটবো হেথায়
যেথায় মৃত্যু বাজায় বিন।
আমি জমিন থেকে মহাকাশে
শুনি বিজয় নেশার তান।
আমি মৃত্যুর মুখে নয়কো ভীতু
যদি শুনি মহা সাগরের বান।
আমি কাল থেকে মহাকালে
বিচরন করি হয়ে বীর।
আমি শাসনের শোষন চূর্ন করি
ভাঙ্গি অযোদ্বার রাঙ্গা তীর।
আমি হৃদয় মাঝে পিতৃ স্নহো
বুকে প্রেমের গরদ।
আমি অসহয়ের শেষ সম্ভল
শান্ত বুকের দরদ।
আমি প্রিয়ার কালো কেশে
শিউলি মালার চাদর।
আমি কৃষ্ঞের কোমল ছোঁয়ায়
বিরহী রাঁধার আদর।
আমি জাগতিক সব জালিমের বুকে
এঁকে দেই পদ চিহ্ন।
আমি বজ্ব নিনাদের হুংকারে
সপ্ত ভুমন্ডল করি ছিন্ন।
আমি মৃত্যকে ভাবি পায়ের ভিত্য
বাষ্প বেগে ছুটি।
আমি গহিন রাতে চাঁদিমা গগনে
রবীর আলো টুটি।
আমি মেরুতে মেরুকে দ্বন্ধ করিয়া
আনি চূর্ন তুষার খন্ড।
আমি শুভ্র মুখশে উন্মচন করি
সাধু রূপী সব ভন্ড।
আমি লাশের স্হুপে রক্তে র নেশা
জ্বলাই অগ্নি গহন।
আমি নিঃশ্বষে সব ছাই করে দেই
দাবানলের দহন।
আমি স্বন্ধ্যা বেলায় নীড়ে ফেরা
প্রিয়জনার টানে।
আমি উত্তাল বারিধী শীতল করি
হেমিলনের গানে।
আমি স্রষ্ঠার সৃষ্টি জন্ম মৃত্য
পদতলে দেই হানা।
আমি ঈস্রাফিলের মহাদিবসের
ভয়ংকর সেই ডানা।
আমি আমারে খুজিনা খুজিয়াছি শুধু
মানবের বুকে ঠাঁই।
আমি সর্বহারার পরম আপন
সবাই আমার ভাই।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন